ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটে অ্যাড পোস্ট করে ফ্রীলান্সিং সাইটের মাধ্যমে আয় (পার্ট-১)

earn from freelancing site by posting free classified ADs
ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং (Classified Free AD Posting) মূলত অন-লাইন সেলস অ্যান্ড মার্কেটিং (Online Sales & Marketing) ক্যাটাগরির কাজ। ইন্টারনেটের মাধ্যমে কিছু নির্দিষ্ট ওয়েবসাইটে শ্রেণী (Class) অনুযায়ী কোন নির্দিষ্ট পণ্য (Product) বা সেবা (Service) বিক্রয় বা ক্রয় করার জন্য প্রয়োজনীয় প্রচারনা করার উদ্দেশ্যে Advertisement পোস্ট করারকেই মূলত ক্লাসিফাইড অ্যাড পোস্টিং বলে। সহজ ভাষায় সবচেয়ে সহজ উদাহরন হলঃ সেল-বাজার (Cell Bazar), বিক্রয় ডট কম (Bikroy.Com), ও-এল-এক্স ডট কম (OLX.com), ক্রাইগ লিস্ট (Craiglist) ইত্যাদির মত ওয়েবসাইটে অ্যাড পোস্ট করা। আশাকরি এই সকল ওয়েবসাইটের সাথে সবাই-ই কম-বেশি পরিচিত।


বিভিন্ন ক্লাসিফাইড অ্যাড পোস্টিং ওয়েবসাইটগুলোতে ফ্রী-তে অ্যাড পোস্ট করে বিভিন্ন ফ্রীলান্সিং সাইটের (যেমনঃ ওডেস্ক, ইল্যান্স, ফ্রিল্যান্স, গুরু ইত্যাদি) মাধ্যমে প্রচুর পরিমানে আয় করা সম্ভব।

ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং-এর মাধ্যমে আয় করতে চাইলে প্রথমেই আপনাকে অ্যাড পোস্টিং করার পদ্ধতি জানতে হবে এবং পরবর্তীতে ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটের লিস্ট যোগার করতে হবে। তারপর কিছু ভালমানের ওয়েবসাইটে অ্যাড পোস্ট করে সেগুলোর লিস্ট জব (Job) নেওয়ার সময় বায়ার (Buyer / Clint) কে প্রুফ হিসাবে দেখাতে হবে, যাতে বায়ার (Buyer / Clint) বুঝতে পারে যে আপনি কাজটি বুঝেন এবং খুব ভাল করে দক্ষতার সাথে তার কাজটি সম্পাদন করতে পারবেন।

তাহলে এই কাজটি সফল ভাবে করতে হলে আগে থেকে আমাদের কিছুটা প্রস্তুতির প্রয়োজন রয়েছে। সেগুলো হলঃ

১) ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং (Classified Free AD Posting) কি তা ঠিকমত বুঝা (আশাকরি এই পোস্টটির উপরের অংশ থেকে তা স্পষ্টভাবে বুঝতে পেরেছেন)।

২) কিভাবে এই অ্যাড পোস্টিং-য়ের কাজটি করতে হয় তা সঠিক ভাবে জানা এবং বুঝা।

৩) ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটগুলোর লিস্ট যোগার করে রাখা। যাতে কাজ (Job) পাওয়া মাত্রই অ্যাড পোস্টিং করা যায়। ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটের কিছু লিস্ট দেখতে এখানে ক্লিক করুন... লিস্ট-১, লিস্ট-২। আর হ্যাঁ, ইন্টারনেট এই রকম অনেক ওয়েবসাইটের লিস্ট পাওয়া যায়, যা আপনাকে নিজ দায়িত্বে সংগ্রহ করতে হবে। আর সম্ভব হলে আমাদের সাথেও আপনার জোগাড় করা লিস্ট শেয়ার (Share) করতে পারেন।

৪) বায়ার (Buyer / Clint) এর আস্থা অর্জন করার জন্য পূর্বে সম্পাদনকৃত কিছু ভাল মানের কাজের (অ্যাড পোস্টিং-য়ের) লিস্ট পোর্টফলিও (Portfolio) হিসাবে সংরক্ষণ করা। যাতে বায়ার (Buyer / Clint) আপনার পূর্বের কাজের লিস্ট দেখতে চাওয়া মাত্র আপনি লিস্ট দেখাতে পারেন। এই পোর্টফলিও (Portfolio) আপনার কর্ম-দক্ষতার প্রুফ হিসাবে কাজ করবে।

৫) অ্যাড পোস্টিং-এর কাজ (JOB) পাওয়ার জন্য নিয়মিত বিভিন্ন ফ্রীলান্সিং সাইটে যেমনঃ ওডেস্ক, ইল্যান্স, ফ্রিল্যান্স, গুরু ইত্যাদিতে অ্যাপ্লাই (Apply) বা বিড (Bid) করা। আর হ্যাঁ, কিভাবে জবে অ্যাপ্লাই (Apply) বা বিড (Bid) করতে হয় তা নিশ্চয়ই জানেন, না জানলে এই পোস্টটি পড়ুন





প্রয়োজনীয় লিংকঃ
v ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটে অ্যাড পোস্ট করে ফ্রীলান্সিং সাইটের মাধ্যমে আয় (পার্ট-১) করতে চাইলে, এখানে ক্লিক করুন
v ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটে অ্যাড পোস্ট করে ফ্রীলান্সিং সাইটের মাধ্যমে আয় (পার্ট-২) করতে চাইলে, এখানে ক্লিক করুন
v ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটের লিস্ট (পর্ব-১) দেখতে চাইলে, এখানে ক্লিক করুন
v ক্লাসিফাইড ফ্রী অ্যাড পোস্টিং ওয়েবসাইটের লিস্ট (পর্ব-২) দেখতে চাইলে, এখানে ক্লিক করুন
v ওডেস্কে সফলতার কার্যকারী টিপস জানতে চাইলে এখানে ক্লিক করুন
v ওডেস্কে সঠিক উপায়ে অ্যাকাউন্ট খোলার পদ্ধতি এবং ওডেস্কে কি কি ধরনের কাজ পাওয়া যায় তা সম্পর্কে বিস্তারিত জানতে, এখানে ক্লিক করুন

যে কোন ধরনের তথ্য / অনুসন্ধানের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন।
আপনার উন্নতি ও সফলতাই আমাদের একান্ত কাম্য।

*** ধন্যবাদ ***

1 Comments

দয়া করে এখানে আপনার মূল্যবান মতামত রেখে যাবেন। আপনার মূল্যবান মতামত আমাদের নতুন কিছু লেখার জন্য উৎসাহিত করবে।

Post a Comment

দয়া করে এখানে আপনার মূল্যবান মতামত রেখে যাবেন। আপনার মূল্যবান মতামত আমাদের নতুন কিছু লেখার জন্য উৎসাহিত করবে।

Post a Comment

Previous Post Next Post