Aladin.com

Aladin is stand for help. What are you wants?

Exchange

Ads Here

Tuesday, April 21, 2015

ব্লাড টেস্টের মাধ্যমে বিজ্ঞানীরা ব্রেস্ট ক্যান্সার ৫ বছর পূর্বেই ধরতে পারবে। যা বহুল প্রচলিত Mammogram. এর চেয়েও ১০০ ভাগ কার্যকরী।


নতুন ব্লাড টেস্টের মাধ্যমে বিজ্ঞানীরা ব্রেস্ট ক্যান্সার ৫ বছর পূর্বেই ধরতে পারবে। যা বহুল প্রচলিত Mammogram. এর চেয়েও ১০০ ভাগ কার্যকরী।

ব্রেস্ট ক্যান্সার একটি মারাত্মক সমস্যা। যা সহজে ধরা সম্ভব হয়না। তবে Mammogram নামক একটা পরীক্ষার মাধ্যমে এটি করা হতো এতদিন । তবে Denmark এর বিজ্ঞানীরা নতুন এক আশার বাণী শুনিয়েছে যে মাত্র একটি ব্লাড টেস্ট এ ৮০ ভাগ সঠিক ভাবে ব্রেস্ট ক্যান্সার পরিপূর্ণ হওয়ার ৫ বছর পূর্বেই ধরতে পারবে।
University of Copenhagen একটি দল ব্রেস্ট ক্যান্সার এর উপর গভেসনা করে দেখেন যে ১৩০০০ মহিলাদের মধ্যে যাদেরকে Mammogram দ্বারা পরীক্ষা করে নেগেটিভ ধরা হয়েছে, তাদের মধ্যে ২০০০ জন আক্রান্ত হয়েছিলো। কারণ এর দ্বারা সঠিক ভাবে রোগ নির্ণয় করা সম্ভব হয়নি।
বিজ্ঞানীরা ৫৭০০০ মহিলাদের অংশগ্রহণে ২০ বছর ধরে এই রিসার্চ করেন। তারা ৫৭০০০ হাজার মহিলাদের রক্তের স্যাম্পল নিয়ে ২০ বছর ধরে গভেসনায় দেখেন, ৮০০ মহিলা যাদেরকে তারা পজিটিভ হিসাবে ৫ বছর আগে ধরে নিয়েছিলেন তারা ঠিকই ৫ বছর পর ব্রেস্ট ক্যান্সার এ আক্রান্ত হয়েছে। 

No comments:

Post a Comment

দয়া করে এখানে আপনার মূল্যবান মতামত রেখে যাবেন। আপনার মূল্যবান মতামত আমাদের নতুন কিছু লেখার জন্য উৎসাহিত করবে।