Google‘ এর অজানা কিছু মজার টিপস্

Advertisemen
কোন কিছু খুঁজতে আমরা সবার আগে গুগলকেই জানি। হওয়াটাই স্বাভাবিক, গুগল আমাদের জন্য সবকিছু যেভাবে সহজ করে দিচ্ছে তাতে করে বলা যায় গুগল ছাড়া আমরা প্রায় অচল।  
যাইহোক, প্রিয় বন্ধু গুগলের এমন কিছু মজার সুবিধা আছে যা আমাদের অনেকেরেই অজানা। এখানে এমনি অবাক করা খুবই দরকারী কিছু টিপস দিচ্ছি যা এতদিন আপনি হয়তো দেখেও না দেখার ভান করে গেছেন।

১. টাইমার
গুগুলের সার্চ এর ঘরে লিখুন- set timer for 5 minutes । দেখুন এবার চমক! আপনার সামনে একটি টাইমার হাজির, Start বাটনে ক্লিক করে দেখুন টাইমার শুরু হয়ে গেছে এবং ৫মিনিট পর ঠিকই এলার্ম বেজে উঠবে। ৫ মিনিটের জায়গায় যে কোন সময় বসালেও উক্ত টাইম অনুযায়ী এই টাইমার কাজ করবে।




২. সূর্যোদয়-সূর্যাস্ত
সার্চ এর ঘরে লিখুন- ‍Sunrise Dhaka । দেখবেন উত্তর এসে হাজির। একইভাবে লিখুন- Sunset Dhaka । চমক দেখুন!



৩. আপনি কোথায়?
সার্চ এর ঘরে লিখুন- My Location । দেখবেন আপনি না জানলেও গুগুল কিন্তু ঠিকই বলে দেবে আপনি কোথায়।



৪. খাওয়া-দাওয়া
আপনি যেখানে আছেন তার আশে-পাশের কোন রেস্টুরেন্ট খুঁজছেন? সার্চ এর ঘরে লিখুন- Restaurants Near Me । দেখবেন আশে পাশের সব রেস্টুরেন্টের ঠিকানা হাজির।



৫. গান শুনতে চাচ্ছেন? সার্চ এর ঘরে প্রিয় শিল্পির নাম লিখুন এভাবে- Songs By Bappa । এখান থেকেই প্লে করে গানগুলো শুনতে পারবেন।



৬. কোন কিছুর প্রতিষ্ঠাতা কে জানতে চাচ্ছেন? সার্চ এর ঘরে লিখুন এভাবে- Founder of Dhaka University

৭. কোথাকার সময় জানতে চাচ্ছেন? সার্চ এর ঘরে লিখুন- Time লিখে এলাকার নাম লিখুন, যেমন- Time USA

৮. কোন ফ্লাইট সম্পর্কে জানতে চাচ্ছেন? সার্চ এর ঘরে Flight লিখে ফ্লাইট নাম্বার ও প্রতিষ্ঠানের নাম লিখুন, যেমন- Flight 84 Bangladesh Biman


এভাবে গুগলের মাধ্যমে আরও অনেক কিছুই সহজে খুঁজে পাওয়া সম্ভব। 
Advertisemen

Disclaimer: Gambar, artikel ataupun video yang ada di web ini terkadang berasal dari berbagai sumber media lain. Hak Cipta sepenuhnya dipegang oleh sumber tersebut. Jika ada masalah terkait hal ini, Anda dapat menghubungi kami disini.
Related Posts
Disqus Comments