Aladin.com

Aladin is stand for help. What are you wants?

Exchange

Ads Here

Sunday, May 10, 2015

এবার ফেসবুক মেসেঞ্জার দিয়ে টাকা পাঠানো যাবে।



বিকাশ আর মোবাইল ব্যাংকিং এর মত সম্প্রতি ফেসবুক চালু করেছে ফেসবুক মেসেঞ্জার দিয়ে টাকা পাঠানোর সিস্টেম। তবে এটি ডেবিট কার্ড দিয়ে টাকা পরিশোধ করার মত ব্যায়বহুল হবেনা। 
বর্তমানে এই সেবা কেবল মাত্র USA তে চালু করা হবে। তবে এই সেবা ক্রমে ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছে ফেসবুক। 

কিভাবে টাকা পাঠাবে ? 

ফেসবুক মেসেঞ্জার দিয়ে টাকা পাঠানো হবে মেসেজ পাঠানোর মত একবারে সহজ কাজ। প্রথমে কোন এক বন্ধুর সাথে চ্যাটিং শুরু করে সুধু "$" টা টাইপ করে টাকার পরিমাণ লিখে পে বাটন এ ক্লিক করতে হবে। তবে এর আগে আপানকে আপানর ডেবিট কার্ড দিয়ে  একটি একাউন্ট একটিভ করে নিতে হবে। সেখান থেকেই আপনার টাকা কেটে নেয়ে হবে।  আপানকে বিকাশের মত একটি পাসওয়ার্ড দেয়ে হবে। যার মাধ্যমে আপনি নিরাপদ লেন দেন করতে পারবেন। 

কিভাবে টাকা জমা করবে ?

টাকা উঠানোর নিয়ম একবারে সোজা। আপনাকে কেউ টাকা পাঠালে আপনার আকাউন্টে একটা নোটিফিকেশন আসবে। তবে এর আগে আপনাকেও  আপানর ডেবিট কার্ড দিয়ে  একটি একাউন্ট একটিভ করে নিতে হবে। সেখানেই আপনার টাকা জমা হবে। 

এটা নিরাপদ কিনা ?

হ্যাঁ এটা নিরাপদ। ফেসবুকের মতে এটা অন্যান্য আপের মত নিরাপদ পেমেন্ট সিস্টেম হবে। এজন্য ফেসবুক PayPal এর সাবেক প্রধান David Marcus কে নিয়ে এসেছে।  ফেসবুক এই টাকা আদান প্রদান সিস্টেম টি সম্পূর্ণ আলাদা করে পরিচালনা করবে। 
News Reference:- personalweb

No comments:

Post a Comment

দয়া করে এখানে আপনার মূল্যবান মতামত রেখে যাবেন। আপনার মূল্যবান মতামত আমাদের নতুন কিছু লেখার জন্য উৎসাহিত করবে।