Photoshop দিয়ে তৈরি করুন নজরকারা টেক্সট ইফেক্ট ।

Advertisemen

গ্রাফিক্স বা ওয়েব ডিজাইনার যাই হোননা কেন টেক্সটে ইফেক্ট দেয়া আপনাকে শিখতেই হবে.কারন প্রায়ই এটার প্রয়োজনীয়তা দেখা দেবে।তাই এ টিউটোরিয়ালটিতে দেখব কিভাবে নজরকারা টেক্সট ইফেক্ট তৈরী করা যায়।

প্রথমে একটি নতুন ডকুমেন্ট খুলুন ৫০০ বাই ৫০০ Px এর।পরে Edit>Fill থেকে ব্যাকগ্রাউন্ড এর রং কালো করে দিন।

এখন Horizontal Type Tool সিলেক্ট করে নিচের মত অপশনগুলি সেট করুন।
এবার যা ইচ্ছে হয় লিখুন যেমন আমি লিখেছি।

আচ্ছা,এবার Layer>Rasterize>Type করে Rectangular Marquee Tool দিয়ে নিচের মত সিলেক্ট করুন এবং Ctrl+Shift++j প্রেস করে সিলেক্টকৃত অক্ষরটিকে নতুন লেয়ারে নিয়ে আসুন।
এবার এই লেয়ারের Blending Optionc থেকে Color Overlay set করুন এভাবে-#800cb6

এবার নিচের মত দেখাবে
যে লেয়ারটিতে পুরো লেখাটি লিখেছেন সে লেয়ারে গিয়ে প্রথম অক্ষরটির মত প্রতিটি অক্ষর কেটে আলাদা লেয়ারে নিয়ে ইচ্ছেমত Color Overlay থেকে রং দিন।আমি দিয়েছি এগুলো-#074d9d, #0496b7, #00992b, #8c9f09, #a55405,#9f0929
এবার সব অক্ষরগুলি মার্জ করে একটি লেয়ারে নিয়ে আসুন(অক্ষরের সবগুলি লেয়ার Ctrl+Click করে সিলেক্ট করে রাইট বাটন ক্লিক করে Merge Option এ ক্লিক করলেই মার্জ হয়ে যাবে)।তাহলে এখন Ctrl+j প্রেস করে বর্তমান লেয়ারের একটি কপি করুন ও লেয়ারটিতে চলে আসুন এবং Filter>Blur>Motion Blur ক্লিক করে নিচের মত ঠিক করুন
এতে এমন একটি ইফেক্ট পাবেন-



Advertisemen

Disclaimer: Gambar, artikel ataupun video yang ada di web ini terkadang berasal dari berbagai sumber media lain. Hak Cipta sepenuhnya dipegang oleh sumber tersebut. Jika ada masalah terkait hal ini, Anda dapat menghubungi kami disini.
Related Posts
Disqus Comments