HIV এর ভ্যাকসিন আবিষ্কার!!!! নতুন জেনারেশন এর HIV Antibody প্রথন হিউম্যান ট্রায়ালে সাফল্য জনক ফলাফল দিয়েছে।

Advertisemen

প্রথম হিউম্যান ট্রায়ালে এ নতুন জেনারেশনের HIV Antibody সাফল্য জনক ফলাফল দিয়েছে। USA এর Rockefeller University এর Researchers দের পরীক্ষা মতে এই ঔষধ 300-Fold এর সমান ভাইরাস HIV আক্রান্ত মানুষের শরীর থেকে অবিশ্বাস্য ভাবে কমিয়ে দিয়েছে। যদিও আগে এই ঔষধ  HIV আক্রান্ত মানুষের জন্য ব্যাবহার করা হতো। কিন্তু নতুন জেনারেশন এর HIV Antibody যা 3BNC117 গ্রুপের, মানব দেহে প্রাথমিক ভাবে অবিশ্বাস্য  ফলাফল দিয়েছে। ফলে বিজ্ঞানীরা এই 3BNC117 দিয়ে HIV আক্রান্ত মানুষের জন্য ভ্যাকসিন প্রস্তুত করতে পারবেন। প্রফেসর Marina Caskey ( one of the study's leaders) বলেন  এই  3BNC117 দিয়ে HIV এর বিরুদ্ধে শতকরা ৮০ ভাগ কাজ করা যাবে।  তবে এতদিন সাধারণ যে HIV ঔষধ ব্যাবহার করা হতো তা ১০ থেকে ৩০ শতাংশ HIV এর জীবাণু ধ্বংস করতে পারলেও দেখা যায় কয়েক বছর পর এই জীবাণু আবার দেখা যায়। কিন্তু  এই  3BNC117 দিয়ে HIV এর জীবাণু শতকরা ৮০ ভাগ নষ্ট করা সম্ভব।  
বিজ্ঞানীরা ২৯ জন HIV আক্রান্ত মানুষের উপর গভেসনা করে একটা পরিপূর্ণ সিদ্দান্তে আসেন যে এই  ঔষধ দিয়ে যদি ভ্যাকসিন প্রস্তুত করতে পারা যায় তবে HIV অনেক টা কমিয়ে আনা যাবে।
Advertisemen

Disclaimer: Gambar, artikel ataupun video yang ada di web ini terkadang berasal dari berbagai sumber media lain. Hak Cipta sepenuhnya dipegang oleh sumber tersebut. Jika ada masalah terkait hal ini, Anda dapat menghubungi kami disini.
Related Posts
Disqus Comments